সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করলেন সুরেশ্বর অনুসারীরা

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২১ | আপডেট: ৬:৪৪:অপরাহ্ণ, জুলাই ২০, ২০২১

অনলাইন ডেস্ক :

সৌদি আরবের সঙ্গে মিল রেখে ময়মনসিংহে একদিন আগেই ঈদুল আযহা উদযাপন করলেন সুরেশ্বর দরবার শরীফের অনুসারীরা।মঙ্গলবার (২০ জুলাই) সকালে জেলার গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে ও ময়মনসিংহ সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডে সাদির ফকিরের মাজার শরীফ প্রাঙ্গণে সুরেশ্বর দরবার শরীফের অনুসারীরা ঈদুল আযহার নামাজ আদায় করেন।

গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের সুরেশ্বর অনুসারীরা সকাল ৬টায় প্রথম জামাত ও সাড়ে ৯টায় দ্বিতীয় জামাতে ঈদের নামাজ আদায় করেন। নামাজে ইমামতি করেন মাওলানা মো. ইব্রাহিম। নগরীর ৩৩ নম্বর ওয়ার্ডের চর ঝাউগড়া সাদির ফকিরের মাজার শরীফ প্রাঙ্গণে সকাল ১০টায় ঈদুল আযহার নামাজ আদায় করেন সুরেশ্বর অনুসারীরা। নামাজে ইমামতি করেন হাফেজ মাওলানা নূরুল হক। এ সময় প্রায় দুই শতাধিক মুসুল্লি নামাজে অংশ নেন।

এ বিষয়ে বাহাদুরপুর গ্রামের সুরেশ্বর দরবার শরীফের পীর গদিনশীন সৈয়দ শাহ্ নূরে আফতাব বলেন, করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে সুরেশ্বর দরবার শরীফে ঈদুল আযহার পৃথক দুইটি জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ২৫০ থেকে ৩০০ জন অনুসারী ঈদুল আযহার নামাজ আদায় করেছেন।উল্লেখ্য, জেলার গৌরীপুর ও নগরীর ৩৩ নম্বর ওয়ার্ডের সুরেশ্বর অনুসারীরা প্রতি বছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে বাংলাদেশের একদিন আগেই ইদুল ফিতর ও ঈদুল আযহা উদযাপন করে আসছেন।