জামিনে মুক্তি পাওয়ার পর কারাগার থেকে বের হলেন সাংবাদিক রোজিনা ইসলাম

প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, মে ২৩, ২০২১ | আপডেট: ১:৫৪:অপরাহ্ণ, মে ২৩, ২০২১

নিজস্ব প্রতিনিধি :

অবশেষে জামিনে মুক্তি পাওয়ার পর কারাগার থেকে বের হলেন প্রথম আলোর জেষ্ঠ্য প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলাম।

এর আগে সকালে দুটি শর্তে তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন আদালত। এরপর জামিন আদেশ কাশিমপুর কারাগারে পৌছালে বেলা ৪টার দিকে তাকে কারাগার থেকে মুক্ত করে দেয়া হয়।

৫ হাজার টাকা বন্ড ও পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তাকে জামিন দেওয়া হয়েছে বলে জানা গেছে। এর আগে ২০ মে রোজিনার পক্ষে জামিন আবেদনের শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এহসানুল হক সমাজী, আমিনুল গণি টিটো, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, আশরাফ উল আলম ও প্রশান্ত কর্মকার। রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল ও সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরন জামিনের বিরোধিতা করেন। এ সময় তারা বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের একান্ত সচিবের রুমে থাকা অবস্থায় রোজিনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে রোজিনাকে বলতে শোনা যায় আমি ভুল করেছি, আমি মুচলেকা দেই।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ভিডিওটি দাখিল করতে সময় চেয়ে জামিন শুনানি পেছানোর আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। আসামিপক্ষ সময় আবেদনের বিরোধিতা করে ওইদিনই জামিন বিষয়ে আদেশের আর্জি জানান।

আজ রোজিনা ইসলামের জামিন আদেশের পর বেলা তিনটার দিকে তাকে নিতে একটি মাইক্রোবাসে করে পরিবারের সাতজন সদস্য কারা ফটকে উপস্থিত হন। তারা হলেন- বোন লিনা আক্তার, দেবর জহিরুল ইসলাম, ভগ্নিপতি প্রিন্স জাকারিয়া, ভাগ্নি মারিয়া রাউকি, সাংরিল ও ননদ রোজি আক্তার।